নিজেকে গুছিয়ে রাখার ১০টি কার্যকরী উপায়

 আমরা সবাই অন্যদের থেকে নিজেকে একটু বেশী গুছিয়ে রাখতে পছন্দ করি । বর্তমান সময়ের তরুণ/তরুণীরা নিজেদের আকর্ষণীয় এবং সুন্দর করে তোলার ব্যাপারে বেশ দারুণ সচেতন।

নিজেকে গুছিয়ে রাখার ১০টি কার্যকরী উপায়

কিছুদিন আগেও রূপচর্চা বা নিজেদের স্টাইলিশ রাখার ব্যাপারটি অনেকের কাছে হাস্যকর বিষয় ছিল। এখন সে ধারণা সম্পূর্ণ পাল্টেছে।

আমাদের দেশের পরিপ্রেক্ষিতে, সৌন্দর্যচর্চার ক্ষেত্রে যথেষ্ট সুযোগ এবং অনুকূল পরিবেশ রয়েছে; কিন্তু কিছু ক্ষেত্রে তা খুবই সামান্য। এজন্য আজ আমরা দেখব কিভাবে আগের থেকেও বেশী নিজেদের গুছিয়ে রাখা যায়। 

নিজেকে গুছিয়ে রাখার ১০টি কার্যকরী উপায়

(১)হাত ও পায়ের নখ অনেকাংশেই সৌন্দর্যকে ফুটিয়ে তোলে। কিন্তু এ ব্যাপারে যথেষ্ট যত্নবান হওয়া জরুরি। বড় এবং ফ্যাশনেবল করলে অবশ্যই সেগুলো নিয়মিত পরিষ্কার রাখুন। তাছাড়া সবসময় ছোট রাখার চেষ্টা রাখুন।নখ বড় রাখলে এতে ময়লা জমতে পারে। এতে আমাদের শরীরের অনেক ক্ষতি হতে পারে।

(২)আপনি যে কাপড়টি পরবেন সে-টি অবশ্যই আগে ইস্ত্রি করে নেবেন। ভালো হয় রুটিন করে আগেভাগেই এসব কাজ গুছিয়ে ফেলতে পারলে।

আরও পড়ুন: হলদেটে দাঁত সাদা করার উপায় 

(৩)গ্রীষ্মকালে প্রচন্ড গরম পড়ে তাই আপনি হাল্কা রঙ বা সুতি কাপড় পরার চেষ্টা করুন। কেননা এগুলো সূর্য থেকে কম তাপ শোষণ করে এবং শরীরে ঘাম কম হয়।

(৪)আমাদের অনেক সময় বগলের নিচে লোম জন্মায় আপনি বগলের লোম নিয়মিত পরিষ্কার করুন। না হলে গরমের দিনে এটি বেশ যন্ত্রণা দেবে। লোম বড় থাকলে ব্যাকটেরিয়া দ্বারা বেশি আক্রান্ত হয়। ফলে দুর্গন্ধ ছড়িয়ে পড়তে পারে।

(৫)আপনি যখন আপনার দাঁত ব্রাশ করবেন তখন জিহ্বা পরিষ্কার করতে ভুলবেন না। কারণ জিহ্বা পরিষ্কার না করলে তা ব্যাকটেরিয়া দ্বারা আক্রান্ত হয়ে মুখে দুর্গন্ধ সৃষ্টি করতে পারে।

(৬)আপনি যখন আপনার বাড়ি থেকে বাইরে বের হবেন তখন সবার আগে সানগ্লাস নিতে ভুলবেন না। কেননা সূর্যের আলোয় শুধু চোখের চারপাশের ত্বকের ক্ষতিই হয় না, দীর্ঘক্ষণ থাকলে ত্বকের সংবেদী কোষগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

আরো পড়ুন:সঠিক উপায়ে হাত ধোয়ার নিয়ম

(৭)আপনার যদি ধূমপানের অভ্যাস থাকে তাহলে এখুনি ধূমপান ত্যাগ করুন । কারণ ধূমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এতে আপনার ক্যান্সার হতে পারে ।

(৮)যে কোনো সময় শরীরের যে কোনো স্থান থেকে আঁচিল, ফোঁড়া ইত্যাদিতে হাত দেবেন না। খুব বেশি সমস্যা হলে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন। বছরে অন্তত একবার তার সঙ্গে ত্বকের সার্বিক অবস্থা নিয়ে কথা বলুন।

(৯) মুখের ত্বক অতিরিক্ত তৈলাক্ত হলে একটি ভালোমানের ক্রিম কিংবা লোশন ব্যবহার করতে পারেন।

(১০) আপনি বেশী বেশী বিশুদ্ধ পানি পান করুন। তাহলে আপনার শরীর সুস্থ্য থাকবে । 

শেষ কথাঃ নিজেকে গুছিয়ে রাখার ১০ টি কার্যকরী উপায় 

নিজেদের সুন্দরভাবে গুছিয়ে রাখার ফলে অনেক স্মার্ট লাগে। তাই আপনি আজকের এই পোস্টটি পড়ে আপনার নিজের জীবন কে সুন্দরভাবে গুছিয়ে নিতে পারেন। আজকে আমি আপনাদের সাথে নিজেদের গুছিয়ে রাখার সেরা ১০ টি কার্যকরী উপায় নিয়ে আলোচনা করেছি। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন