বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

 বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম জেনে আপনি আপনার বাটন মোবাইলে বিকাশে কত টাকা রয়েছে তা জানতে পারবেন। আপনার যদি স্মার্ট ফোন না থাকে সেক্ষেত্রেও আপনি বিকাশের ব্যালেন্স চেক করতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম
বর্তমান সময়ে মোবাইল ব্যাংকিং হিসেবে বিকাশ বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাই বিকাশের ব্যবহারকারী দিন দিন বেড়েই চলেছে। সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে  বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করব। তাই আপনি যদি বাপনার বাটন ফোন বিকাশের ব্যালেন্স চেক করতে চান তবে অবশ্যই আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। 

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

প্রত্যক বিকাশ ব্যাবহারকারীর বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম জেনে রাখা প্রয়োজন। কেননা আপনার যদি স্মার্টফোন না থাকে তাহলে আপনার কিন্তু বাধ্য হয়েই বাটন ফোনের টাকা চেক করা লাগতে পারে। তাই বাটন ফোনে বিকাশের ব্যালেন্স চেক করার নিয়ম জেনে রাখা জরুরী। কিভাবে বাটন ফোনে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করবেন তা জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন। 


ইউএসডি কোড ডায়াল করে বাটন বিকাশে টাকা দেখার নিয়ম 

বিকাশে ইউএসডি কোড ডায়াল করে আপনি খুব সহজেই বাটন ফোন দিয়ে আপনার বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করে নিতে পারবেন। বিকাশের ব্যালেন্স চেক করার জন্য *247# এই USSD কোড ডায়াল করতে হয়। ইউএসডি কোড ডায়াল করে বিকাশে টাকার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।   



ধাপ ১: ইউএসএসডি কোড ডায়াল করুন

বাটন বিকাশের ব্যালেন্স চেক করার জন্য সর্ব প্রথম আপনার মোবাইলে ডায়াল প্যাড অপশানটিতে যেতে হবে । এরপর *২৪৭# লিখে ডায়াল করতে হবে। এরপর আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে যে সিমে সেই সিম-টি সিলেক্ট করতে হবে। 

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

ধাপ ২: My Bkash অপশনে যান – বিকাশে টাকা দেখার নিয়ম

ইউএসডি কোড ডায়াল করার পর আপনার সামনে বিকাশের সার্ভিসের একটি লিস্ট আসবে। এখানে ৯ নাম্বারে -এ থাকা My bKash অপশনে বিকাশ ব্যালেন্স চেক করতে হয়। তাই নিচের আপনার উত্তরের ঘরে ৯ (9) লিখে Send লেখাতে ক্লিক করুন। 

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম


ধাপ ৩: Check Balance অপশনে যান

এবার আপনার সামনে আরও আর একটি লিস্ট আসবে। এখানে প্রথমেই আপনি দেখতে পাবেন Check Balance। তাই আপনি বিকাশের ব্যালেন্স চেক করার জন্য আপনার উত্তরের ঘরে ১ (1) লিখে Send লেখাতে ক্লিক করুন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম


ধাপ ৪: আপনার বিকাশ আকাউন্টের পিন লিখে ভেরিফাই করুন

বিকাশের সকল সেবার পাওয়ার জন্য পিন ভেরিফিকেশন করতে হয়। তাই এই ধাপে bKash balance check করতে Enter PIN অপশনে আপনার বিকাশের পিন নাম্বারটি লিখুন। 


ধাপ ৫: আপনার বিকাশে কত টাকা আছে দেখুন

এবার আপনার বিকাশে কত টাকা ব্যালেন্স রয়েছে সেই তথ্য সম্বলিত একটি ম্যাসেজ পেজ দেখতে পাবেন। এখানে আপনার বিকাশ ব্যালেন্স কত টাকা আছে তা জানতে পারবেন।


মূলত এভাবেই বাটন ফোন দিয়ে বিকাশের ব্যালেন্স চেক করা যায়। তাই আপনি যদি উপরে দেখানো নিয়মগুলো সঠিকভাবে অনুসরণ করেন তবে আপনিও আপনার হাতে থাকা বাটন ফোন দিয়ে বিকাশের ব্যালেন্স চেক করতে পারবেন।

বহূল জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর 

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে আপনার মনে অনেক প্রশ্ন উঁকি দিতে পারে। তবে তাহলে চলুন জেনে নেই সেই সমস্ত সকল প্রশ্নের উত্তরগুলো-


বিকাশে টাকা পাঠানোর নিয়ম কি? 

যদি আপনি বিকাশ টু বিকাশে টাকা পাঠাতে চান তাহলে আপনি বিকাশের সেন্ড মানি অপশান টি ব্যবহার করে মুহূর্তেই টাকা পাঠাতে পারেন। 


বিকাশে হাজারে কত টাকা চার্জ কাটে?

যদি আপনি বিকাশ থেকে টাকা উত্তেলোন করতে চান কিংবা ক্যাশ আউট করতে চান তাহলে প্রতি হাজারে ১৮.৫০ টাকা চার্জ কাটবে। আর আপনি যদি বিকাশ অ্যাপের মাধ্যেমে টাকা উত্তেলোন করেন তবে ১৭.৫০ টাকা চার্জ কাটবে। আর আপনি যদি আপনার প্রিয় এজেন্টের কাছ থেকে ক্যাশ আউট করেন তবে হাজারে ১৪.৫০ টাকা চার্জ কাটবে। 


বিকাশ থেকে প্রতিদিন কত টাকা উঠানো যায়?

একজন বিকাশের ব্যবহারকারী বিকাশ একাউন্ট থেকে প্রতিদিন সর্বোচ্চ ২৫,০০০ টাকা এবং প্রতি মাসে সর্বোচ্চ ১৫০,০০০ টাকা পর্যন্ত টাকা তুলতে পারবেন।


শেষ কথাঃ বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম  

আমাদের সবার হাতে স্মার্টফোন থাকে না। বিশেষ করে গ্রামঞ্চলের মানুষের বেশীরভাগ হাতে বাটনফোন থাকে এবং তারা বিকাশ ব্যবহার করে করে এই বাটন মোবাইল দিয়ে। অনেকেই বাটন ফোন দিয়ে বিকাশের ব্যালেন্স চেক করতে চায়। কিন্ত বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম জানা না থাকার কারণে ব্যালেন্স চেক করতে পারে না। তাই আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন