ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে

 ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে এই ব্যাপারে আমরা গুগল কিংবা ইউটিউবে সার্চ করে জানতে চাই। অনকেই ভিউ বাড়ানোর কৌশল বলে থাকে। কিন্তু ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে এই ব্যাপারে সঠিক তথ্য দিতে চায় না। সম্মানিত ইউটিউবার ভাই/বোনেরা আজকের এই পোস্টটি আপনি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে তা বিস্তারিত জানতে পারবেন। তবে চলুন জেনে নেই ইউটিউবে ভিউ  বাড়ানোর উপায় সমূহ 

ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে

আমরা তো প্রায় প্রত্যকেই ইউটিউব ব্যবহার করে থাকি। আর এই ইউটিউব সম্পর্কে কিছু জানার চেষ্টা করবো। আমরা যারা নতুন ইউটিবিং শুরু করেছি আমাদের মাথায় একটাই চিন্তা থাকে কিভাবে আমাদের ইউটিউব ভিডিওতে অনেক ভিউস এবং সাবস্ক্রাইব পাওয়া যায়। আজ আমি এই পোষ্টের মাধ্যমে কিছু ফ্যাক্ট শেয়ার করবো যার মাধ্যমে আপনারা আপনাদের ভিডিওতে ভিউস এবং সাবস্ক্রাইব আনতে পারবেন। তো আর বেশী কথা না বলে আজকের এই ভিডিও টি শুরু করা যাক। আর আপনি যদি এই পোষ্ট পড়ে থাকেন তাহলে আপনাকে অসংখ্য ধন্যবাদ।  

বন্ধুরা আমাদের আগে জানতে হবে আপনার চ্যানেল মানুষ কেন সাবস্ক্রাইব করবে। ইউটিউব এ সবাই ভিডিও দেখতে আসে। কিছু মানুষ আসে সাময়িক বিনোদনের জন্য আর অনেক মানুষ আসে ভিডিও থেকে কিছু জানতে। আপনার চ্যানেল মানুষ তখন 'ই' সাবস্ক্রাইব করবে যখন আপনার চ্যানেল মানুষের কাছে ভালো লাগবে। আর আপনি আপনার ভিডিও র কন্টেন্ট যত ভালো করবে তত আপনার চ্যানেল এ মানুষ ভিজিট করবে।

এখন আমি আপনাদের  সাথে কয়েকটি বিষয় শেয়ার করব। আশা করি আপনি এই নিয়মগুলো সঠিকভাবে অনুসরণ করলে ইউটিউবের ভিডিও অনেক ভিউস আনতে পারবেন। 

ভিডিও এর কন্টেন্ট ভালো করা

আপনি আপনার ভিডিও র কন্টেন্ট ভালো করবেন। যে কোন একটি ক্যাটাগরি নিয়ে কাজ করবেন। যদি আপনি অনেকগুলো কন্টেন্ট নিয়ে কাজ করেন তাহলে চ্যানেল টি এলোপাতাড়ি হয়ে যায় তাই সর্বদা নিজের কন্টেন্ট এর উপর ফোকাস দিতে হবে। ভিডিও এর কন্টেন্ট যত ভালো হবে তত আপনার ভিডিও তে ভিউস আসবে।

ভালো কোয়ালিটির ভিডিও দেওয়া

ভিডিও এর কোয়ালিটি যত সুন্দর হবে মানুষ তত আপনার ভিডিও টি দেখতে চাইবে। আপনি কষ্ট করে হলেও ভালো কোয়ালিটির ভিডিও দিবেন।

সামাজিক সাইটে ভিডিওর লিংক শেয়ার

আপনি যত পারেন আপনার ইউটিউবের ভিডিওর লিংক সামাজিক সাইটে শেয়ার করবেন। আপনার বন্ধুদের ও বলবেন যাতে আপনার ভিডিওর লিংক গুলো শেয়ার করে তাহলে অনেক ভিউস পাবেন।।

আকর্ষণীয় ইউটিউব থম্বনেইল

আপনার ভিডিও মানুষ তখনই দেখবে যখন আপনার ইউটিউবের থাম্বনেইলটি অনেক আকর্ষণীয় হবে। আপনি নিজের সাথে তুলনা করুন। আপনি কখন অন্যের ভিডিও দেখেন যেখন আপনার থাম্বনেইল টি ভালো লাগে। তাই আজ থেকেই আপনার ইউটিউবের থাম্বনেইল বানানো ইম্প্রুভ করুন। আপনি চাইলে আমাদের ইউটিউব চ্যানেল থেকে আকর্ষণীয় ইউটিউব থম্বনেইল বানানো শিখে নিতে পারেন। 

কি-ওয়ার্ড রিসার্চ

আপনি যখ কন্টেন্ট লিখতে বসবেন তখন একটু বেশি সময় নিয়ে ভাববেন এবং রিসার্চ করবেন। কি নিয়ে ভিডিও বানালে বেশী ভিও পাওয়া যায়। আপনি৷ চেষ্টা করবেন। বর্তমান সময়ে ট্রেন্ডিং টপিক নিয়ে ভিডিও বানানোর তাহলে আপনার চ্যানেল অনেক ভিউস এবং সাবস্ক্রাইব আসবে। 

রেগুলার ভিডিও আপ্লোড করা

যদি আপনি ইউটিউবে ভিউস বেশী পেতে চান তবে অবশ্যই আপনাকে একটি টাইম মেইন্টেইন করে রেগুলার ভিডিও আপ্লোড করতে হবে। যদি আপনি প্রতিদিন একটা করে আপ্লোড দিতে পারেন। তবে সেক্ষেত্রে আপনার চ্যানেলের ভিডিওর ভিউ বেশী হবে।

আরো পড়ুন: ইউটিউব থেকে আয় করার পদ্ধতি জেনে নিন

তাছাড়াও প্রতি সপ্তাহ কিংবা মাসে আপনাকে রেগুলার ভিডিও আপ্লোড করতে হবে। আর এখন তো ইউটিউব শর্টস বানানো যায়। আপনি চাইলে ইউটিউব শর্টস থেকে হাজার হাজার ভিউস পেতে পারেন। 

শেষ কথাঃ ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে

আশা করি  ইউটিউব ভিউ বাড়াবো কিভাবে এই পোষ্ট-টি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আপনি এই পোষ্ট-টি আপনাদের বন্ধুদের সাথে শেয়ায়ার করে আমাদের নতুন পোষ্টের জন্য সাথেই থাকতে পারেন।

ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন