ইউটিউব থেকে আয় করার পদ্ধতি জেনে নিন

ইউটিউব থেকে আয় করার পদ্ধতি জেনে আপনি ইউটিউবে ভিডিও আপ্লোড করে মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। কেননা বাংলাদেশ থেকে অনেক ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর শুধুমাত্র ভিডিও আপ্লোড করে লাখ টাকা পর্যন্ত ইনকাম করছে।

ইউটিউব থেকে আয় করার পদ্ধতি জেনে নিন

তাই আপনি কেন ঘরে বেকার সময় পার করবেন। আজ থেকেই আপনার পছন্দের বিষয় নিয়ে ভিডিও বানানো শুরু করে দিন। নিচে ইউটিউব থেকে আয় করার পদ্ধতি শেয়ার করা হলো। আপনারা পড়ে বিস্তারিত জেনে নিন। আপনি যদি ইউটিউবে কাজ শুরু করতে চান তবে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এই পোস্টটি পড়ে আপনি জানতে পারবেন ইউটিউব থেকে আয় করার পদ্ধতি। 

ইউটিউব থেকে আয় করার পদ্ধতি 2024 

আপনি কি জানেন যে আপনি এখন ইউটিউবে বিভিন্ন টপিকে ভিডিও বানিয়ে অর্থ উপার্জনকরা যায়? এর জন্য আপনাকে প্রথমে ভাল চিন্তা করতে হবে। আপনি কোন ক্যাটাগরিতে ভিডিও তৈরি করবেন ইউটিউবে ভিডিও তৈরির জন্য অনেকগুলি বিষয় রয়েছে যেমন: ফানি, রিভিউ, কার্টুন, ভ্লগ,  গেমিং, রান্না, এডিটিং, টিউটোরিয়াল, খেলাধূলা,গেমিং, মোটো ভ্লগ, ট্রাভেলিং ছাড়াও আরও অনেক ক্যাটাগরিতে  ভিডিও তৈরি করা যেতে পারে।  

এখন আমরাইউটিউব থেকে আয় করার পদ্ধতি সে সম্পর্কে কথা বলছি। আপনি যে ভিডিওটিতে ভিডিও তৈরি করছেন সে বিষয়ে কাজ চালিয়ে যান। আপনার ইউটিউব চ্যানেলে যখন আপনার 1000 সাবস্ক্রাইব 4000 ঘন্টা ওয়াচটাইম থাকবে। তারপর আপনি আপনার চ্যানেলের জন্য মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। এবং আপনার ইউটিউব চ্যানেল থেকে ইনকাম শুরু হবে। বর্তমানে শর্টস ভিডিও চালু হয়েছে। 

আরো পড়ুন:ফ্রিল্যান্সিং করে আয় করার উপায় গুলো কি কি

আপনার জন্য যখন সবকিছু সম্পূর্ণ হবে। তারপরে আপনাকে একটি অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপরে আপনার ভিডিওতে এডসেন্সের এড চালু শুরু হবে। এবং আপনার গুগল এডসেন্সে  যখন 10 ডলার হয়ে যায় তখন অ্যাডসেন্স থেকে আপনার ঠিকানায় আসবে। ওখানে ছয় ডিজিটের কোডটি বসিয়ে আপনার গুগল এডসেন্সটি ভেরিফিকেশন করতে হবে। এরপরে আপনার যখন ১০০ ডলার পূরণ হয়ে যাবে তখন আপনি ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন। 

এছাড়াও আপনি যদি ইউটিউব থেকে আরও অর্থ উপার্জন করতে চান, তবে আপনাকে বিভিন্ন কোম্পানীর স্পন্সরড করতে হবে কারণ আপনার ইউটিউব এবং কোম্পানীর স্পনসরদের থেকে আরও অর্থ আছে। এবং যদি আপনি স্পনসর না পান তবে বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি তাদের পণ্যগুলি বিক্রি করলে আপনাকে কমিশন থেকে ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি অন্যান্য উপায়ে ইউটিউব থেকে আরও অর্থোপার্জন করতে পারেন। 

শেষ কথাঃ ইউটিউব থেকে আয় করার পদ্ধতি 

যেহেতু ইউটিউব একটি ভিডিও প্ল্যাটফর্ম । সুতরাং গুগল প্রচারের জন্য বিভিন্ন বড় সংস্থা বা সংস্থার কাছ থেকে বিভিন্ন বিজ্ঞাপন নেয়। সেখান থেকে আমাদের মতো কিছু সামগ্রী নির্মাতাদের গুগল ক্রিয়েটের মাধ্যমে প্রচার করে। যেহেতু অনেক লোক ইউটিউবে বিভিন্ন ভিডিও দেখে।

 ইউটিউব বিষয়বস্তু নির্মাতাদের ইউটিউব নগদীকরণের মাধ্যমে বিভিন্ন বিজ্ঞাপন প্রচারের বিনিময়ে কিছু অর্থ প্রদান রয়েছে এবং আপনি এইভাবে ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে পারবেন।আজকের পোস্টটি এ পর্যন্ত। আশা করি আপনাদের সবার পোস্টটি ভাল লাগবে। আপনি এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে ভাগ করতে পারেন।আপনাকে ধন্যবাদ: আমাদের সাথে থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন