কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা এই সমন্ধে অনেক প্রবাসী ভাই-বোন জানতে চায়। বাংলাদেশ সহ বিশ্বের অনেক দেশের মানুষ কুয়েতে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। 

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

কেননা বাংলাদেশের টাকার মানের তুলনায় কুয়েতের টাকার মান কয়েকগুন বেশী। কুয়েত হচ্ছে মধ্যপ্রাচ্যের একটি রাষ্ট্র। কুয়েতের দক্ষিণে রয়েছে সৌদি আরব ও উত্তরে ইরাক বেষ্টিত। এই দেশের গুরুত্বপূর্ণ শহর এবং রাজধানীর নাম কুয়েত শহর। আজকের এই পোস্টটিতে কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব। তাই আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ার অনুরোধ রইল।

কুয়েতি দিনার সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য 

কুয়েতের মুদ্রার নাম হলো কুয়েতি দিনার। এটি ২০২২ সাল নাগাদ, কুয়েতি দিনারের মূল্যমান সর্বাধিক, যেখানে ১ কুয়েতি দিনার সমান ৩.৩২ মার্কিন ডলার, যা বাহরাইনি দিনার থেকে বেশি, যেখানে ১ বাহরাইনি দিনার সমান ২.৬৫ মার্কিন ডলার। এটি ১৯৬১ সালে ভারতীয় টাকার সমমূল্যের উপসাগরীয় রুপির পরিবর্তে দিনার প্রবর্তিত হয়। এটি প্রবর্তনের সময় ১ পাউন্ড স্টার্লিং সমমূল্যের ছিল। রুপি মূল্যমান নির্ধারিত ছিল ১৬"ডি", ফলে ১৩+১⁄৩ রুপির রূপ্তান্তরিত হার দাঁড়ায় ১ কুয়েতি দিনার। 

কুয়েত টাকার মান কত ২০২৪

বাংলাদেশ সহ বিশ্বের অনেকে দেশ থেকে প্রতিবছর কুয়েত দেশটিতে যাচ্ছে। কাজের জন্য, শিক্ষার জন্য, চাকরির জন্য অথবা অন্য কোন ব্যবসার জন্য। বাংলাদেশ থেকে সরাসরি কুয়েত দেশটিতে পৌছাতে না পারলেও বিভিন্ন মাধ্যম এবং বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে বহু মানুষ বর্তমানে কুয়েত দেশটিতে পৌঁছে যাচ্ছে। তাই বাংলাদেশ থেকে কুয়েতে যেতে অনেক টাকা খরচ হয়।অনেকেই কুয়েতের টাকার মান সমন্ধে জানতে চান। তাদের জন্য নিচে কুয়েতের টাকার মান দেওয়া হলো-

বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা সমান কুয়েতের মাত্র ১ টাকা। এবং গত দুই সপ্তাহ পূর্বে কুয়েতে টাকার মান ছিল ৩৪৫.৩৫ টাকা। অর্থাৎ আমি বলতে চাচ্ছি এদেশে টাকার মান প্রায়শই পরিবর্তন হতে থাকে। তাই কুয়েত প্রবাসী ভাইদের টাকার মান আপডেট তথ্য জেনে রাখা প্রয়োজন। 

কুয়েতের ১ দিনার বাংলাদেশের কত টাকা

কুয়েত দেশটিতে প্রচুর পরিমাণে তেলের খনি রয়েছে, যার কারণে কুয়েতের টাকার দাম অনেক বেশী। দেশটিতে গভীর এবং অগভীর ছোট বড় সব ধরনের তেল উত্তোলন এর কার্যকরী কূপ রয়েছে প্রায় হাজারের উপরে। তাই অর্থনৈতিক দিক দিয়ে কুয়েত অনেক সমৃদ্ধশীল। বাংলাদেশের অনেক প্রবাসী ভাই কুয়েতের ১ দিনার বাংলাদেশের কত টাকা এই সমন্ধে জানতে চায়।

বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা সমান কুয়েতের মাত্র ১ দিনার এবং গত দুই সপ্তাহ পূর্বে কুয়েতে টাকার মান ছিল ৩৪৫.৩৫ টাকা। প্রতিনিয়ত কুয়েতের মুদ্রার মান পরিবর্তন হয় এজন্য কুয়েত প্রবাসী ভাইদের টাকার মান আপডেট তথ্য জেনে রাখা প্রয়োজন। 

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

যেহেতু আপনি একজন কুয়েত প্রবাসী তাই আপনার কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা এই সমন্ধে জেনে রাখা প্রয়োজন। কেননা কুয়েতের টাকার মান জানা থাকলে আপনি দেশে নিঃসন্দেহে প্রয়োজনমত টাকা পাঠাতে পারবেন। 

যেহেতু আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের এক টাকা সমান বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা । সেহেতু কুয়েতের ১০০ টাকা সমান বাংলাদেশের ৩৫ হাজার ৭৭০ টাকা।

  • কুয়েতের ১০০ দিনার = বাংলাদেশের ৩৫৭৭০  টাকা টাকা।

কুয়েতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

যদি আপনি একজন কুয়েতে প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনি দেশের জন্য টাকা পাঠাতে চাইবেন তাই কুয়েতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা এই সমন্ধে হিসেব রাখা প্রয়োজন। 

যেহেতু আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের এক টাকা সমান বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা । সেহেতু কুয়েতের ১০০০ টাকা সমান বাংলাদেশের ৩ লক্ষ ৫৭ হাজার ৭০০ টাকা।

  • কুয়েতের ১০০০ দিনার= ৩,৫৭,৭০০টাকা টাকা।

বর্তমানে কুয়েত দিনার রেট কত?

বর্তমানে কুয়েতে আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা

কুয়েত দিনার টু বাংলাদেশ ব্যাংক

যদি আপনি কুয়েত দিনার টু বাংলাদেশ ব্যাংকে টাকা পাঠাতে চান। তাহলে আপনার কুয়েতি ১ দিনার সমান বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা হয়। তাহলে আজকের আপডেট তথ্য অনুযায়ী কুয়েত থেকে বাংলাদেশ ব্যাংকে টাকা পাঠালে তা হবে ৩৫৭.৭০ টাকা। বাংলাদেশের যেকোন ব্যাংকে আপনি কুয়েতি দিনার পাঠাতে পারবেন।

আজকের কুয়েতের টাকার রেট কত? 

আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশের ৩৫৭.৭০ টাকা

শেষ কথাঃ কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

পরিশেষে, আমি আপনাদের সাথে কিছু কথা বলতে চাই, আজকে আমি আপনাদের সাথে কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা, আজকের কুয়েতের টাকার রেট কত, কুয়েত দিনার টু বাংলাদেশ ব্যাংক সহ বিভিন্ন কুয়েত সমন্ধে বিস্তারিত আলোচনা করেছি। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার সকল বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। আল্লাহ হাফেজ!

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন