গুগল এডসেন্স এর সেরা বিকল্প এড নেটওয়ার্ক - গুগল এডসেন্স থেকে টাকা আয়

প্রিয় ব্লগার ভাই বোনেরা, আপনি কিগুগল এডসেন্স এর সেরা বিকল্প সাইট  খুজছেন? তবে আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 

গুগল এডসেন্স এর সেরা বিকল্প এড নেটওয়ার্ক

কেননা আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প এড নেটওয়ার্ক নিয়ে কথা বলব। এই  এড নেটওয়ার্ক  থেকে আপনি ভালো পরিমাণ টাকা-পয়সা আয় রোজগার করতে পারবেন।

আমরা যারা ব্লগিং অর্থাৎ লেখালেখির কাজ করি আমাদের সকলের কাছে গুগল এডসেন্স পরিচিত। কেননা বিশ্বের বহুল জনপ্রিয় এড নেটওয়ার্ক হচ্ছে গুগল এডসেন্স। কিন্তু আমাদের অনেক ওয়েবসাইট আছে যেগুলো কোন ভাবেই এডসেন্স এপ্রুভ হয় না। তাই আজকে আমি গুগল এডসেন্স এর সেরা বিকল্প সাইটের এড নেটওয়ার্ক নিয়ে কথা বলব যা আপনারা সহজেই ব্যবহার করতে পারবেন। তবে, আর বেশী দেরী না করে চলুন জেনে নেই গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প – এবার আয় হবেই এই সম্পর্কে বিস্তারিত।  

গুগল এডসেন্স এর সেরা বিকল্প এড নেটওয়ার্ক নিয়ে কিছু কথা 

অনলাইনে আয়ের হাজার হাজার উপায় আছে। তবে আমরা যারা ব্লগিং অর্থাৎ লেখালেখির কাজ করি তাদের আয়ের অন্যতম উৎস হচ্ছে আমাদের লেখা কন্টেন্টের মাঝে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখিয়ে। আর এই বিজ্ঞাপনগুলো ওয়েবসাইটে দিয়ে থাকে বিভিন্ন এড নেটওয়ার্ক কোম্পানীগুলো।  

বিশ্বের  বহুল জনপ্রিয় এড নেটওয়ার্ক হচ্ছে গুগল এডসেন্স। যা প্রায় প্রত্যক ব্লগাররা তাদের নিজেদের ওয়েবসাইটে এপ্রুভ করিয়ে টাকা আয় করতে চায়। কিন্ত, সব ওয়েবসাইটে গুগল এডসেন্স এপ্রুভাল হয় না।

বিশেষ করে যাদের ওয়েবসাইট  ক্যাসিনো, গ্যাম্বলিং, সহ এডসেন্সের খেলাপী সাইটগুলোতে গুগল এডসেন্স এপ্রুভড হয় না। তাই আমরা অনেক ব্লগার ভাই-বোনেরা এই ব্লগিং লাইফ ছেড়ে দিতে চায়।

তো প্রিয় বন্ধুরা, আপনারা সাইটে গুগল এডসেন্স নেই বলে মন খারাপ করে বসে আছেন। আজকের পর থেকে আর আপনার মন খারাপ করবেন আজকে আমি আপনাদের জন্য গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প কিছু এড নেটওয়ার্ক নিয়ে এসেছি। এই সাইটগুলো বিজ্ঞাপন আপনার সাইটে দিলে আপনার  অবশ্যই আয় হবে।  

গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প এড নেটওয়ার্ক - 7 Best Google Adsense Alternative Ad Network

আমাদের অনেকের ওয়েবসাইট বিভিন্ন পলিসি ইস্যু বা লো ভ্যালু কন্টেন্টের কারণে গুগল এডসেন্স এপ্রুভ হতে চায় না। তাই আপনি গুগল এডসেন্সের আবেদনের পাশাপাশি বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। আজকের এই পোস্টে গুগল এডসেন্সের ৭ বিকল্প এড নেটওয়ার্ক ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। আশা করি আপনার সাইট থেকে এই এড নেটওয়ার্কগুলো দিয়ে ভালো পরিমাণ ডলার আয় করতে পারবেন। নিচে ৭ টি বিকল্প এড নেটওয়ার্কগুলো বিস্তারিতভাবে উল্লেখ করা হলো। 

  1. Adsterra -অ্যাডস্টাররা
  2. Chitika- চিতিকা
  3. Infolink-ইনফোলিংক 
  4. Yllix Media-ইলিক্স মিডিয়া
  5. Buysellads- বাইসেল এডস  
  6. Toboola.com-তাবুলা.কম 
  7. Media.Net-মিডিয়া.নেট 

Adsterra-গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

আপনার সাইটে যদি গুগল এডসেন্স এপ্রুভাল না হয় তবে আপনি Adsterra এই এড নেটওয়ার্ক এর বিজ্ঞাপনগুলো আপনার সাইটে দিতে পারেন। বর্তমানে Adsterra- এড নেটওয়ার্কটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেছে। এই সাইট থেকে বিজ্ঞাপন নিতে বেশী কিছু রিকোয়ারমেন্ট পূরণ করা লাগে না। বিজ্ঞাপনের জন্য আবেদন করলেই মুহূর্তেই বিজ্ঞাপন পাওয়া যায়। সর্বনিম্ন ৫ ডলার হলেই একাউন্ট থেকে টাকা সরাসরি তোলা যায়। এখানকার পেমেন্ট মেথডগুলো হলো ব্যাংক, বিটকয়েন, পেপাল ইত্যাদি। একাউন্ট করতে এখানে ক্লিক করুন। 

Chitika-গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

বর্তমানে গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক এর মধ্য অন্যতম হলো Chitika এই সাইটটি। এখানে আপনার ওয়েবসাই্টের জন্য বিজ্ঞাপুন আবেদন করলেই তারা দ্রুত সময়ের মধ্য এপ্রুভাল দিয়ে দেয়। এখানে প্রায় 350,000 মানের প্রকাশক নেটওয়ার্ক এবং প্রায় ৪ বিলিয়ন বিজ্ঞাপন প্রতি মাসে প্রকাশিত হয়! আপনারা যারা কোন ভাবেই গুগল এডসেন্স পাচ্ছেন না তারা এই এড নেটওয়ার্ক টি ব্যবহার করতে পারেন। চিতিকা এড নেটওয়ার্ক এ জয়েন হতে এখানে ক্লিক করুন। 

Infolink - গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

গুগল এডসেন্সের বিকল্প সেরা একটি  এড নেটওয়ার্ক হলো Infolink। আপনারা যারা গুগল এডসেন্স নিয়ে বিভিন্ন সমস্যায় আছেন তারা চাইলে Infolink এড নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল Infolink। আপনারা এখন বুঝতে পারলেন এই এড নেটওয়ার্ক টি কত বিশ্বস্তার সাথে সার্ভিস দিয়ে আসছে। ইনফোলিংক এড নেটওয়ার্ক এ জয়েন হতে এখানে ক্লিক করুন। এই সাইটে সর্বমোট ৩৫০০০ বেশী পাব্লিশার এবং বিজ্ঞাপনদাতা রয়েছে। আপনি চাইলে আজকেই জয়েন করতে পারেন। 

Yllix Media-গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

বর্তমানে অন্যন্য এড নেটওয়ার্ক এর মত Yllix Media ভালো কোয়ালিটি বিজ্ঞাপন বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। গুগল এডসেন্সের বিকল্প সাইট হিসেবে Yllix Media অনেক ভালো সার্ভিস প্রোভাইড করে। সাধারণত এই কোম্পানীর বিজ্ঞাপন গুলো অনেক আকর্ষণীয় হয়ে থাকে। তাই আপনি যদি Yllix Media তে জয়েন হতে চান তবে এখানে ক্লিক করে জয়েন হয়ে নিন। 

Buysellads - গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

আপনারা যারা স্পন্সরড টাইপের এড নেটওয়ার্ক খুজছেন তারা Buysellads ব্যবহার করতে পারেন। এটাও  একটি গুগল এডসেন্স এর বিকল্প একটি এড নেটওয়ার্ক। যার মাধ্যমে আপনি এডসেন্স এপ্রভাল ছাড়াও আয় করতে পারবেন।  তাদের ৪৫,০০ এর বেশি দেশী বিদেশী স্পনস্যারড আছে।

তাই আপনারা গুগল এডসেন্সের বিকল্প হিসেবে এই সাইট ব্যবহার করতে পারেন। Buysellads এ জয়েন হতে এখানে ক্লিক করুন। এই সাইটে আপনারা বিভিন্ন টাইপের বিজ্ঞাপন পেয়ে যাবেন। একাউন্ট করার জন্য আপনি পাব্লিশার অপশানে ক্লিক করে একটি পাব্লিশার একাউন্ট খুলে নিতে পারেন। 

Toboola.com - গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

গুগল এডসেন্সের সবচেয়ে সেরা বিকল্প এড নেটওয়ার্ক হলো Toboola.com সাইটটি। কেননা এই সাইটের বিজ্ঞাপনগুলো আপনার সাইটে পেতে হলে। আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমাণে ভিজিটর থাকতে হবে। যদিও গুগল এডসেন্সের মত সকল নিয়ম-কানুন মেনে চলে। তাই আপনার সাইট যদি ফ্রেশ হয়ে থাকে তবেই আবেদন করতে পারেন। 

Media.Net-গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক

আপনার ওয়েবসাইটের কন্টেন্ট যদি ভালো কোয়ালিটির হয় তবে গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক Media.Net এ বিজ্ঞাপনের জন্য আবেদন করতে পারেন। কারণ ভালো মানের কন্টেন্ট থাকলেই তবে এখানে ওয়েবসাইট মনিটাইজেশন চালু করা যায়। শুধু ভালো থাকলেই হবে না আপনার সাইটের কন্টেন্ট ইংরেজিতে থাকতে হবে। 

Media.Net সাইটটির সবচেয়ে ভালো দিক হলো মনিটাইজেশনের জন্য এপ্লাই করার দুই দিনের মধ্যই জানিয়ে দেয় ওয়েবসাইট এপ্রুভাল হবে না কি রিজেক্টেড হবে। তবে আপনার সাইটের ভিজিটর ভালো হলে আপনি অবশ্যউ Media.Net এড নেটওয়ার্ক- এ আবেদন করবেন। Media.Net এড নেটওয়ার্ক এ যুক্ত হতে এখানে ক্লিক করে একাউন্ট করে নিন। 

শেষ কথাঃ গুগল এডসেন্স এর সেরা বিকল্প সাইট 

ওয়েবসাইট থেকে আয়ের অন্যতম মাধ্যম হলো গুগল এডসেন্স। সব ওয়েবসাইটে গুগল এডসেন্স পাওয়া সম্ভব নয়। তাই গুগল এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করা উচিত। সম্মানিত ব্লগার ভাই-বোনেরা, আজকে আমি আপনাদের সাথে গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প এড নেটওয়ার্ক নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেছি। আপনার ওয়েবসাইটে যদি গুগল এডসেন্স এপ্রুভাল না হয় তবে আজকের এই পোস্টে দেওয়া গুগল এডসেন্স এর সেরা ৭ টি বিকল্প এড নেটওয়ার্ক থেকে আপনার পছন্দ অনুযায়ী যেকোন একটি এড নেটওয়ার্ক এর এড আপনার সাইটে ব্যবহার করতে পারেন। আজকের এই পোস্টটি যদি আপনার কাছে ভালো লাগে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যাবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

বিজ্ঞাপন